কবিতা : কখনো কখনো

ছবি
আমার নতুন লেখা বই google books এ কখনো কখনো চেনা মুখগুলি অচেনা মনে হয় কখনো কখনো কায়ার চেয়ে ছায়াকে বেশী ভয় কখনো কখনো চালাকি করে কেউ চালাক হয়। মনে রেখো কেউ কারো নয় শেষ কথা বলবে সময়। আরও পড়ুন আমার নতুন লেখা বই পড়ুন -------- কবি : ডঃ গৌতম কুমার মল্লিক সমস্ত আপডেট এর জন্য Facebook এ আমার পেজ অনুসরণ করুন

কবিতা : তোর ঐ





দশ বছর  আগে-------

তোর ঐ 
শূন্যে  ওড়া  চুল
আমার  সকল  কাজে  ভুল।

তোর ঐ
লাজুক  লাজুক  মুখ
আমি ভুলি  সকল  দুখ।

তোর  ঐ
রঙিন  রঙিন  টিপ
আমার  হৃদয় নদে ছিপ।

তোর ঐ
চোখের  কাজল  টান
মন  আমার  আনচান।

তোর ঐ
আড়  চোখেতে  চাওয়া
আমি  ভুলেছি নাওয়া খাওয়া।

তোর  ঐ
উদাসী  হয়ে  থাকা
আমার বুকটা  যেন ফাঁকা।

তোর ঐ
ইশারায়  মারা চড়
আমার হৃদয়ে তুলে  ঝড়।

তোর ঐ
স্বপ্ন  ভরা খুশ
আমি  হারিয়েছি  সব হুঁশ।

তোরে
একটু  দেখার রেশ
আমি যাইরে প্রেমের  দেশ।


এখন-----------

তোর ঐ
চুল  ভাতের  থালায়
আমি  ভাবি পালাই পালাই।

তোর ঐ
লাজুক লাজুক মুখ
পাই নারে আর সুখ।

তোর ঐ
রঙিন  টিপে  দেখি
সব- ই  কি ছিল মেকি !

তোর  ঐ
চোখের  কাজল  টান
আমার  স্বপ্ন  ভেঙ্গে  খান।

তোর  ঐ
আড়  চোখেতে  চাওয়া
আমার  প্রেম পিরিতি  হাওয়া।

তোর ঐ
উদাসী  হয়ে  থাকা
ভাবি তুই  একটি  ন্যাকা।

তোর  ঐ
ইশারায়  মারা  চড়
আমার যায় রে জ্বলে  ধড়।

তোর ঐ
স্বপ্ন  ভরা  আশা
ভাবি  বড়-ই সর্বনাশা।

তোরে
সকল  সময় দেখা
ভাবি  আমি  বড়-ই একা।


--------------------
কবি : ডঃ গৌতম কুমার মল্লিক

বি: দ্রঃ
আমার এই কবিতাটি প্রথম প্রকাশিত হয়েছিল ২০০৯ সালে,বর্ধমান থেকে প্রকাশিত 'ভূমিপুত্রে'র বিশেষ সংখ্যায়।


মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কবিতা: মা আসছে

রম্য রচনা : এক ব্যস্ত মানুষের সাক্ষাৎকার

কবিতা : মান্তূদা