কবিতা : কখনো কখনো

ছবি
আমার নতুন লেখা বই google books এ কখনো কখনো চেনা মুখগুলি অচেনা মনে হয় কখনো কখনো কায়ার চেয়ে ছায়াকে বেশী ভয় কখনো কখনো চালাকি করে কেউ চালাক হয়। মনে রেখো কেউ কারো নয় শেষ কথা বলবে সময়। আরও পড়ুন আমার নতুন লেখা বই পড়ুন -------- কবি : ডঃ গৌতম কুমার মল্লিক সমস্ত আপডেট এর জন্য Facebook এ আমার পেজ অনুসরণ করুন

কবিতা : সবুজ জিন্দাবাদ

সবুজ মানে এগিয়ে চলা নতুন গড়ার আশা
সবুজ সবুজ সবুজ সবুজ  স্বপ্ন  ভালোবাসা।
সবুজ  গাছে অবুঝ  পাখি  গাইবে শুধু  গান
পাখির ডাকে  মোদের মনে  আনন্দের-ই বান।



সবুজ  গাছের ছায়ায় শান্তি বিরাজ করে
সবুজ গাছের টানে ধরায় বৃষ্টি  ঝরে।
সবুজ কর্মে প্রেরণা যোগায় যোগায় শুদ্ধ বায়ু
সবুজ-ই শুধু বাড়াতে  পারে  সভ্যতার  আয়ু।



সবুজ জানে গানে গানে আনতে সফলতা
নীলাভ সবুজ শৈবাল বাড়ায় মাটির  উর্বরতা।
সবুজ আনে সৌভাগ্য  দুর্ভাগ্য অবসান
ভুলো না যেন কোনোদিন সবুজের অবদান।



সবুজ হল শ্রীবৃদ্ধি  প্রতিভার  বিকাশ
কোনোভাবেই সবুজকে  কোরো না যেন নাশ
সবুজ মনে মুক্ত মন উদাত্ত যৌবন
বনে বনে ভেসে ওঠা  অলির  গুঞ্জন।



সবুজ  আশা  সবুজ  ভাষা  সবুজ মাঠের  হাসি
থাকলে  সবুজ  তবেই  মোরা সবাই ভাল থাকি।
সবুজ হল বাংলা মায়ের  প্রানের আশীর্বাদ
সবাই মিলে জোরসে বল সবুজ জিন্দাবাদ।


কবি: ডঃ গৌতম কুমার মল্লিক
বি:দ্রঃ
1. কবিতাটি আমার লেখা বই 'আমি আসছি' (২০০৮) তে আছে।
2.ইতিমধ্যে এই কবিতাটি র আবৃত্তি ও হয়েছে ইউটিউব চ্যানেল 'কলমে গৌতম' এ।আবৃত্তি করেছেন
পথিকা ভট্টাচার্য।

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কবিতা: মা আসছে

কবিতা : মান্তূদা

রম্য রচনা : এক ব্যস্ত মানুষের সাক্ষাৎকার