কবিতা : কখনো কখনো

ছবি
আমার নতুন লেখা বই google books এ কখনো কখনো চেনা মুখগুলি অচেনা মনে হয় কখনো কখনো কায়ার চেয়ে ছায়াকে বেশী ভয় কখনো কখনো চালাকি করে কেউ চালাক হয়। মনে রেখো কেউ কারো নয় শেষ কথা বলবে সময়। আরও পড়ুন আমার নতুন লেখা বই পড়ুন -------- কবি : ডঃ গৌতম কুমার মল্লিক সমস্ত আপডেট এর জন্য Facebook এ আমার পেজ অনুসরণ করুন

কবিতা : হারানো -প্রাপ্তি - নিরুদ্দেশ




অতি সম্প্রতি আমি নিজ পৃষ্ঠদেশে হস্ত রাখিয়া বুঝিতে পারি যে আমার মেরুদন্ডখানি হারাইয়া গিয়াছে।অসাবধানতার দরুন  নিজেই হারাইয়াছি না কেহ সুযোগমতো সরাইয়া দিয়াছে তাহাও বুঝিতে পারিতেছি না।আরও বুঝিতে পারিতেছি না ঠিক কতদিন আমার মেরুদন্ডখানি নিখোঁজ হইয়াছে।শুধু মনে পড়িতেছে কিশোর বয়সে আমার একবার মগজ ধোলাই করা হইয়াছিল।যৌবনের শেষপ্রান্তে এসে রেশ  কাটতেই নিজ পৃষ্টদেশে হস্ত  রাখিয়া দেখি আমার মেরুদন্ডখানা নেই।কোনো সহৃদয় ব্যাক্তি কাহারও অদৃশ্য টিকিতে আমার মেরুদন্ডকে বন্ধনরত অবস্হায় দেখিলে তৎক্ষণাৎ কবিতাপাক্ষিকের সদর দপ্তরে যোগাযোগ করিলে উপকৃত হই।
যোগাযোগের ঠিকানা :ডঃ গৌতম কুমার মল্লিক,প্রযত্নে, সম্পাদক কবিতা পাক্ষিক,৩৬ ডি, হরিশ  চ্যাটার্জী স্ট্রীট, কলকাতা -২৬
বি : দ্রঃ - আমার মেরুদণ্ডের বিশেষ বৈশিষ্ট্য শুধু মচকায় ভাঙে না।

------------
কবি: ডঃ গৌতম কুমার মল্লিক

কবিতাটি প্রথম প্রকাশিত হয়েছিল 'কবিতা পাক্ষিক' (০৬.০৯.২০০৩)

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কবিতা: মা আসছে

রম্য রচনা : এক ব্যস্ত মানুষের সাক্ষাৎকার

কবিতা : মান্তূদা