কবিতা : কখনো কখনো

ছবি
আমার নতুন লেখা বই google books এ কখনো কখনো চেনা মুখগুলি অচেনা মনে হয় কখনো কখনো কায়ার চেয়ে ছায়াকে বেশী ভয় কখনো কখনো চালাকি করে কেউ চালাক হয়। মনে রেখো কেউ কারো নয় শেষ কথা বলবে সময়। আরও পড়ুন আমার নতুন লেখা বই পড়ুন -------- কবি : ডঃ গৌতম কুমার মল্লিক সমস্ত আপডেট এর জন্য Facebook এ আমার পেজ অনুসরণ করুন

কবিতা : আমি আসছি









তোরা  শুনছিস   দিন  গুনছিস
আমি  আসছি
তোরা  জেনে  রাখ  নেই  রাখঢাক
আমি  আসছি।

আমি  আসছি  তোরা  নাচছিস
কি ?  ক্যাবারে !
ওরে  বাবারে   !
খেল  দেখাবো  আমি  আসছি।

আমি  আসছি  কথা  বলতে
আমি  মানুষের  কথা  বলবো
আমি  আসছি  গান  গাইতে
আমি  মানুষের  গান  গাইবো।

আমি  শান্তির  কথা  বলবো
আমি  মৈত্রীর  সুরে  গাইবো
আমি  গোলাপের  সাথে  খেলবো
আমি  প্রলাপের  মত  বকবো।

আমি  আসছি  তোরা  সাবধান
যত  হানাদার  খুব  সাবধান
ওরে  বদমাস  খাস  হাড়মাস
আমি  আসছি  তোরা  চলে  যা।

আমি  হিরোশিমা  নাহি  ঘটাবো
আমি  মানবতাবাদ  ছড়াবো
আমি  শান্তির  সেনা  সাজবো
আমি  মর্ত্যে  গড়বো  স্বর্গ ।

আমি  আসছি  তোরা  শুনে  রাখ
বাজা ঢাকঢোল  বাজা করতাল
আমি  ভালোদের  হব  ভগবান
আমি  মন্দের  হব  শয়তান।

সমাজের  যারা  পিছিয়ে
আমি  আনবো  তাদের  এগিয়ে
আজও  যে  আছে  ঘুমিয়ে
আমি  দেবো গো তারে  জাগিয়ে।

আমি  গড়বো  শুধু  গড়বো
আমি  রুখবো  যত  ধ্বংস
আমি  ঘুষখোরদের  রক্ত চুষে
শেষ  করবো  বংশ ।

আমি  কালোবাজারির  কালোহাত
ভেঙে  দেব  দেব  গুড়িয়ে
কালো  টাকা  ধন  কুবেরের 
লাথি  মেরে  নেব  কাড়িয়ে ।

আমি  করবো  তোদের  স্বাক্ষর
রক্তে  ঢুকাবো   অক্ষর 
আমি  চাবকে  চাবকে  বলবো
কাজ কর  ওরে  কাজ  কর।

আমি  বন্যার  ত্রাণকর্তা
আমি  মাস্টার প্ল্যান  করবো
আমি  হাজার  হাজার  মানুষের  চোখে
খুশির  বান  দেখবো।

আমি  মাঠে  মাঠে  সোনা  ফলাবো
আমি  মহাজনী প্রথা  হটাবো
আমি  ঘুচাবো  মায়ের  কান্না
আমি  চড়াবো  দু'বেলা  রান্না।

ওরে  যাসনে  ওরে  যাসনে
আমি  বলবো  তোদের  ডেকে  তাই
চরণের  মত আর  কেউ
তোরা  যেন  সতী   হোস  নাই।

আমি  চাঁদে  শেষ  করি  পিকনিক
আমি  মঙ্গলে যাবো  বেড়াতে
আমি  বৃহস্পতির  চাঁদেতে  
যেতে  পারি  ঘুড়ি  ওড়াতে।

আমি  পথে  ঘাটে  শুধু নাচবো
নাচতে  নাচতে  নাচাবো
আমি  প্রাণখোলা  হাসি  হাসবো
আমি  দিলখুশ  করে  রাখবো।





       --------/--------
কবি : ডঃ গৌতম কুমার মল্লিক
বি:দ্রঃ
1.)আমার লেখা এই কবিতাটি প্রথম প্রকাশিত হয়েছিল ২০০১ সালে।পরবর্তীকালে ২০০৮ সালে প্রকাশিত আমার বই 'আমি আসছি'র প্রথম কবিতা এই টি।
2.) ইতিমধ্যে কবিতাটি আবৃত্তি করেছেন অনেকেই।
ইউটিউব চ্যানেল  'কলমে গৌতম' এ এই কবিতাটি আবৃত্তি করেছেন  সুপ্রিয়  মিশ্র।

মন্তব্যসমূহ

  1. খুবই ভালো।

    উত্তরমুছুন
  2. ডঃ গৌতম কুমার মল্লিক১৯ মে, ২০২৪ এ ৯:৪৩ PM

    ধন্যবাদ।ভালো থাকবেন।

    উত্তরমুছুন
  3. ডঃ গৌতম কুমার মল্লিক১৯ মে, ২০২৪ এ ৯:৪৪ PM

    ধন্যবাদ।

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কবিতা: মা আসছে

কবিতা : মান্তূদা

রম্য রচনা : এক ব্যস্ত মানুষের সাক্ষাৎকার